দেশের সবচেয়ে বড় বাংলা প্রশ্নোত্তর সাইট
আন্স বাংলা ডট কমে আপনাকে সুস্বাগতম ! এখানে বিনামুল্যে আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন। সর্বোচ্চ সুবিধা পেতে দয়া করে নিবন্ধন করুন। নিবন্ধন করতে এখানে ক্লিক করুন......।
3 জন দেখেছেন
"ইতিহাস" বিভাগে করেছেন জ্ঞানী

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন জ্ঞানী
ওএইউ (OAU) পূর্ণরূপ হলো ‘অর্গানাইজেশন অব আফ্রিকান ইউনিটি’। এটি প্রতিষ্ঠিত হয় ২০০২ সালে। কেবল মরক্কো ছাড়া আফ্রিকা মহাদেশের সকল দেশ এর সদস্য। বর্তমানে এর সদস্য সংখ্যা ৫৩। ইথিওপিয়ার রাজধানী আদ্দিস আবাবাতে ওএইউ-এর সদর দপ্তর অবস্থিত। সংস্থাটি গঠনের প্রধান উদ্দেশ্য হলো: (১) আফ্রিকার দেশগুলো ও তাদের জনগণের মধ্যে ঐক্য ও সংহতি প্রতিষ্ঠা করা, (২) দেশগুলোর স্বাধীনতা ও সার্বভৌমত্ব সুরক্ষিত করা, (৩) দেশগুলোর সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন করা, (৪) দেশগুলোতে গণতন্ত্র, সুশাসন ও মানবাধিকার প্রতিষ্ঠা এবং (৫) আফ্রিকা মহাদেশে শান্তি, নিরাপত্তা ও স্থিতিশীলতা প্রতিষ্ঠা করা।
Roki Hossain নতুন কিছু শিখতে ও করতে ভালোবাসেন। নতুন কিছু শিখার এ টান পৌছে দিয়েছে তাকে আন্স বাংলায়। অজানা অনেক কিছু এবং জানা নিজের অর্জিত কিছু জ্ঞান অন্যদের মাঝে বিলিয়ে দেয়ার জন্যই তিনি আন্স বাংলার সেবায় নিযুক্ত আছেন সমন্বয়ক হিসেবে।

সংশ্লিষ্ট প্রশ্নসমূহ

1 টি উত্তর
22 ডিসেম্বর 2019 "সাধারণ জ্ঞান" বিভাগে জিজ্ঞাসা করেছেন H.Rahman বিচক্ষণ
1 টি উত্তর
22 ডিসেম্বর 2019 "সাধারণ জ্ঞান" বিভাগে জিজ্ঞাসা করেছেন H.Rahman বিচক্ষণ
1 টি উত্তর
08 নভেম্বর 2019 "শব্দের পূর্ণরূপ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Rihan Afreen জ্ঞানী
1 টি উত্তর
22 অক্টোবর 2019 "শব্দের পূর্ণরূপ" বিভাগে জিজ্ঞাসা করেছেন H.Rahman বিচক্ষণ
আন্স বাংলা মাতৃভাষা বাংলায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য অনলাইন মাধ্যম। এখানে আপনি দৈনন্দিন জীবনের বিভিন্ন ধরনের প্রশ্ন জিজ্ঞাসা করতে পারবেন এবং অন্যদের প্রশ্নের উত্তর দিতে পারবেন। তাছাড়া অন্যান্য কার্যাবলীর মাধ্যমে নিজেদের আদর্শ ও প্রতিভাকে বিকাশিত করতে পারবেন। সমস্যার সমাধান দেওয়ার পাশাপাশি নিজের জ্ঞানকে যাচাই ও সমুন্নত করে অনলাইনে উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলাই আমাদের লক্ষ্য।

13 জন অনলাইনে আছেন
0 জন মেম্বার 13 জন অতিথি
আজকের ভিজিট: 5876
গতকালের ভিজিট : 7483
সর্বমোট ভিজিট : 3930423
আন্স বাংলায় প্রকাশিত সকল প্রশ্ন, উত্তর এবং মন্তব্যসহ যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায়বদ্ধতা শুধুমাত্র প্রকাশকারী সদস্যের, এতে কোনো ভাবেই কোনো বক্তব্য আন্স বাংলার মতামত নয় ।
...