9 জন দেখেছেন
05 আগস্ট "স্বাস্থ্য টিপস" বিভাগে জিজ্ঞাসা

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ

আপনি যখন আপনার সমস্যা জানতে পেরেছেন এর সমাধান করা আপনার পক্ষ্যে সম্ভব। এই বিশ্বাসটা আপনাকে জিততে সাহায্যে করবে।

*আপনি আয়নার সামনে দাঁড়িয়ে নিজের সঙ্গে কথা বলুন। কথা বলতে বলতে জানার চেষ্টা করুন ঠিক কোন জায়গায় আপনার অসুবিধা লাগছে। এবং সেই জায়গাগুলি লিখে রাখুন। হতে পারে কিছু কিছু অক্ষরে আপনার উচারণে অসুবিধা হচ্ছে। হতেপারে কিছু কিছু শব্দ বা বাক্ক ঠিক যেভাবে উচ্চারণ করা দরকার সেই উচ্চারণ হচ্ছে না। আপনাকে এগুলি আগে খুঁজে বার করতে হবে। এবং এগুলি নিয়ে কাজ করতে হবে।

*আপনি কবিতা আবৃতি করতে পারেন। এটা উচ্চারণ ঠিক করতে আপনাকে সাহায্য করবে। প্রথম দিকে খুব ধীরে ধীরে আবৃতি করবেন। পরে সঠিক উচারণে আবৃতির চেষ্ঠা করুন। ইউ টিউবে অনেক কবিতা আবৃতি আছে সেগুলিকে শুনুন আর চেষ্টা চালিয়ে যান।

*কবিতা পাঠ বা গল্প পাঠ করে তা রেকর্ড করে রাখুন এবং বার বার শুনুন। খুঁজে বার করুন কোথায় কোথায় অসুবিধা আছে সেই উচারন গুলি বারবার অভ্যাস করুন। আবার রেকর্ড করুন। যখন আপনার মনে হবে সব ঠিক আছে অন্যকে শুনান। তারা কি বলছে,কোথায় কোথায় সমস্যা আছে জানুন ,সেগুলির উপর কাজ করুন।

* স্পিচ থেরাপি নিতে পারেন।

ধীরে ধীরে সব ঠিক হয়ে যাবে। নিজের উপর বিশ্বাস রাখুন ,কঠোর পরিশ্রম করুন ঠিক হয়ে যাবে। কে জানে এটাই হয়ত আপনার সুজগ। চেষ্টা করতে করতে আপনি হয়ত একদিন ভালো বক্তা হয়ে যাবেন।

ধন্যবাদ ভালোথাকবেন।

05 আগস্ট উত্তর প্রদান

সংশ্লিষ্ট প্রশ্নসমূহ

...