37 জন দেখেছেন
"খেলাধুলা ও শরীরচর্চা" বিভাগে করেছেন

1 উত্তর

0 টি ভোট
করেছেন

image 

ক্রীড়া প্রতিবেদক : ইংল্যান্ড বিশ্বকাপের জন্য বাংলাদেশ স্কোয়াড কিছুদিনের মধ্যেই ঘোষণা করা হবে বলে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।


বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড প্রায় চূড়ান্ত। কিছুদিন আগে ১৪ জনের নাম বোর্ড সভাপতি নিজেই বলেছিলেন। স্কোয়াড হবে ১৫ জনের। একজন কে হতে যাচ্ছে, তা নিয়েই যত আলোচনা। আলোচনার টেবিলে অনেক নাম।


সম্প্রতি ঢাকা প্রিমিয়ার লিগে ভালো করা এনামুল হক বিজয়, জহুরুল ইসলাম অমির নাম আসছে। আবার মোসাদ্দেক হোসেন সৈকতের নামও উঠছে। তবে শেষ পর্যন্ত কার ভাগ্য খুলবে, তা সময়ই বলে দেবে।


তবে চূড়ান্ত তালিকায় একজন ব্যাটসম্যান নাকি একজন বোলার নেওয়া হবে, তা নিয়েই সংশয়। বোর্ড সভাপতিও দ্বিধায় কোন পজিশনের জন্য কাকে পাঠাবেন ইংল্যান্ড বিশ্বকাপে।


‘সবচেয়ে বড় সমস্যাটা হচ্ছে এখন সবাই পারফর্ম করছে। ওরা পারফর্ম করাতেই চ্যালেঞ্জ হচ্ছে। ওরা যদি পারফর্ম না করতো তাহলে সুবিধা হতো দল নির্বাচনে। এখন সবার আগে একটা প্রশ্নই আসছে একজন বোলার নেব নাকি একজন ব্যাটসম্যান নেব।’


‘বোলিংয়ে সাইফউদ্দিন, মুস্তাফিজ, মাশরাফি ও রুবেল আছে। স্পিনে সাকিবের সঙ্গে মিরাজ আছে। ছয়জন বোলার আছে। এখন ব্যাটসম্যান যদি নিই তাহলে কোথায় নেব? ওপেনিংয়ে নাকি মিডল অর্ডারে? বিজয় ভালো খেলছে, তিনটা সেঞ্চুরি করেছে। অমি ভালো করেছে ধারাবাহিকভাবে কিন্তু ওর নাম এখন আসছে না। ফরহাদ রেজা অসাধারণ খেলে যাচ্ছে। মোসাদ্দেক আবার আগের স্বাচ্ছন্দ্যে ফেরত আসছে। অভিজ্ঞতাও আছে।’


‘আল-আমিন পাঁচ উইকেট পেয়েছে, অসাধারণ বোলিং। যে কেউই আসলে আসতে পারে। ইয়াসির আলীর কথা পত্রিকায় দেখেছি। ও ভালো খেলছে। আসলে কে যাচ্ছে, সেটা বড় কথা না। কোন পজিশনের জন্য নেব সেটা চিন্তার। ওপেনিংয়ে যদি নেওয়া হয় তাহলে বিজয়, জহুরুল ইমরুল বাদে তো কাউকে দেখি না। মিডল অর্ডারে যদি নেওয়া হয় অবশ্যই মোসাদ্দেক ভালো। ইয়াসির আলীও একজন আছে’ – শনিবার এক অনুষ্ঠানে বলেছেন বোর্ড প্রধান।


নাজমুল হাসান আশ্বস্ত করেছেন কোচ, অধিনায়ক ও নির্বাচক প্যানেল আলোচনা করেই স্কোয়াডের ১৫তম সদস্যকে বেছে নেবেন।


বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতির (বিএসপিএ) ২০১৮ সালের সেরা বর্ষসেরা সংগঠকের পুরস্কার পেয়েছেন নাজমুল হাসান। পাশাপাশি বিএসপিএ পুরস্কৃত করেছে ২০১৮ সালের সেরা ক্রীড়াবিদদের। ক্রিকেট বিশ্বের প্রায় সবকটি বোর্ড বর্ষসেরা ক্রিকেটারদের পুরস্কৃত করে আসছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড সেখানে পিছিয়ে। বোর্ড প্রধান জানালেন, আপাতত সেরকম কোনো পরিকল্পনা নেই। বিশ্বকাপেই মনোযোগ দেওয়ার পরামর্শ ক্রিকেট সংশ্লিষ্টদের।  


‘বিসিবি অ্যাওয়ার্ড দেওয়ার থেকে এখন বেশি গুরুত্বপূর্ণ আমাদের দল যেন বিশ্বকাপে ভালো খেলা। খেলোয়াড়দের যত অ্যাওয়ার্ডই দিই না কেন, বিশ্বকাপে একেকটা দলকে হারানোর যে আনন্দ হবে, তার থেকে ওগুলো কিছুই না। আমাদের মনোযোগ থাকা উচিত বিশ্বকাপে।’

সংশ্লিষ্ট প্রশ্নসমূহ

1 টি উত্তর
28 এপ্রিল "আইকিউ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md Shihab
1 টি উত্তর
1 টি উত্তর

5,117 টি প্রশ্ন

5,001 টি উত্তর

34 টি মন্তব্য

57 জন সদস্য

আন্স বাংলা মাতৃভাষা বাংলায় সমস্যা সমাধানের একটি অনলাইন মাধ্যম। এখানে আমাদের দৈনন্দিন জীবনের বিভিন্ন ধরনের প্রশ্ন জিজ্ঞাসা করতে পারবেন এবং অন্যদের প্রশ্নের উত্তর দিতে পারবেন। বিভিন্ন সমস্যার সমাধান দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।
4 জন অনলাইনে আছেন
0 জন মেম্বার 4 জন অতিথি
আজকের ভিজিট: 952
গতকালের ভিজিট : 3018
সর্বমোট ভিজিট : 135307
...