29 জন দেখেছেন

mm kit খাওয়ার পর যদি অনেক বাথ্য হয় তাহলে কি ওষুধ, 5-7 দিন ব্লাডিং হওয়ার পর রক্ত  বন্ধ না হলে কি  ওষুধ   খাওয়াবো। mm kit খাওয়ার পর মাসিক না হলে কি ওষুধ খাওয়াবো। আসলে আমি ডাক্তার এর কাছে শরনাপন্ন  না হয়ে mm kit ব্যবহার করতে চাচ্ছি।অনেক কি খারাপ হবে?


"যৌন ও ব্যক্তিগত সমস্যা" বিভাগে করেছেন (51 পয়েন্ট)
সম্পাদিত করেছেন

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
এম এম কিট সেবন খাওয়ার পর যে সবসময় গর্ভপাত সফল হবে এমন নয় ৷ কারন গর্ভের বয়স ৯ - ১০ সপ্তাহের মধ্যে হলে গর্ভপাত সফল হতে পারে৷ তাও যদি ভ্রুন জরায়ুতে অবস্থান করে ৷ কিন্তু ভ্রুন জরায়ুর বাইরে থাকলে গর্ভপাত সফল হবে না ৷ কারন এমএমকিট কেবল জরায়ুর উপর কাজ করে ৷ অন্য কোথাও এর ভূমিকা নেই ৷ তাই এমএম কিট সেবনের আগে অবশ্যই আল্ট্রাসনোগ্রাফি করে জরায়ু অবস্থা সম্পর্কে নিশ্চিত হওয়া জরুরী ৷ কেননা ভ্রুন যদি জরায়ুর বাইরে ফেলোপিয়ান টিউবে অবস্থান করে (একটোপিক প্রেগন্যানসি ) তাহলে এম এম কিট সেবন করে কোন কোন লাভ নেই ৷ বরং জটিলতা আরো বেড়ে যাবে ৷ 

এবার আসল পয়েন্টে আসি। এম এম কিট খাওয়ার ফলে ব্যথা বা রক্তক্ষরণ হতেই পারে, এটা স্বাভাবিক ব্যাপার। ব্যথা হলেও কোন পেইন কিলার খেতে পারবেন না।  যদি অতিরিক্ত রক্তপাত হয় তবে ডাক্তারের পরামর্শ নিতে হবে।  আর কিট খেলেই যে ব্যাথা হবে এমন না।                
করেছেন (89,269 পয়েন্ট)

সংশ্লিষ্ট প্রশ্নসমূহ

1 টি উত্তর
21 এপ্রিল "রোগ ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Riaz (60 পয়েন্ট)
...