24 জন দেখেছেন
"সৌন্দর্য ও রূপচর্চা" বিভাগে করেছেন
সম্পাদিত করেছেন

1 উত্তর

0 টি ভোট
করেছেন

যেটা সুবিধাজনক সেটাই ব্যবহার করে তুলে ফেলুন নষ্ট বা পুরান হয়ে যাওয়া নেইল পলিশ।

টুথপেস্ট: একটি নরম টুথব্রাশে অল্প পরিমাণ পেস্ট নিয়ে নখে ঘষুন। টুথপেস্টের ‘ইথাইল অ্যাসেটেইট’ নামক উপাদান নেইল পলিশ রিমুভারেও থাকে। তাই টুথপেস্ট হতে পারে রিমুভারের বিকল্প।

ডিওডোরেন্ট: যে কোনো ডিওডোরেন্ট নখে স্প্রে করে তুলার সাহায্যে ঘষলেই নেইল পলিশ উঠে আসবে। তবে সাধারণ রিমুভারের মতো অতটা কার্যকরভাবে ডিওডোরেন্ট কাজ না করলেও দুতিনবার একই প্রক্রিয়ায় চেষ্টা করলে নেইল পলিশ উঠে যাবে।

হ্যান্ড স্যানিটাইজার: ব্যাগে হ্যান্ড স্যানিটাইজার আছে! সেটা দিয়ে হবে কাজ- অল্প পরিমাণে স্যানিটাইজার তুলায় নিয়ে নখে ঘষুন। কয়েকবার চেষ্টায় নখ থেকে নেইল পলিশ উঠে আসবে।

পারফিউম: ডিওডোরেন্টের মতোই পারফিউম বা সুগন্ধি নেইল পলিশ ওঠাতে বেশ কার্যকর। টিস্যু বা তুলায় পারফিউম ছিটিয়ে নখে ঘষলেই নেইল পলিশ উঠে আসবে।তবে দামি সুগন্ধি এই কাজে ব্যবহার করতে না চাইলে আরও রয়েছে উপায়।

হেয়ার স্প্রে: এতে রয়েছে ‘রাবিং অ্যালকোহল’ যা রিমুভারের কার্যকর বিকল্প। নখে হেয়ারস্প্রে ছিটিয়ে তুলা দিয়ে ঘষে উঠিয়ে ফেলতে হবে। তবে এক্ষেত্রে বেশ জলদি কাজ করতে হবে, নয়তো তুলা নখে আঁটকে যেতে পারে।

টপ কোট: নেইল পলিশ দীর্ঘস্থায়ী করতে টপ কোট ব্যবহার করা হয়। তবে তুলে ফেলতেও টপ কোট বেশ কার্যকর। এক্ষেত্রে পুরানো নেইল পলিশের উপর খানিকটা টপ কোট লাগিয়ে শুকিয়ে যাওয়ার আগেই তুলা দিয়ে মুছে ফেলতে হবে। নতুবা কাজ হবে না।

সংশ্লিষ্ট প্রশ্নসমূহ

2 টি উত্তর
1 টি উত্তর
18 সেপ্টেম্বর 2019 "সৌন্দর্য ও রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
2 টি উত্তর
26 আগস্ট 2019 "সৌন্দর্য ও রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
3 টি উত্তর
24 আগস্ট 2019 "সৌন্দর্য ও রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Azad
1 টি উত্তর
1 টি উত্তর
20 আগস্ট 2019 "সৌন্দর্য ও রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Azad

46,611 টি প্রশ্ন

48,174 টি উত্তর

1,172 টি মন্তব্য

2,203 জন সদস্য

আন্স বাংলা মাতৃভাষা বাংলায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য অনলাইন মাধ্যম। এখানে আপনি দৈনন্দিন জীবনের বিভিন্ন ধরনের প্রশ্ন জিজ্ঞাসা করতে পারবেন এবং অন্যদের প্রশ্নের উত্তর দিতে পারবেন। তাছাড়া অন্যান্য কার্যাবলীর মাধ্যমে নিজেদের আদর্শ ও প্রতিভাকে বিকাশিত করতে পারবেন। সমস্যার সমাধান দেওয়ার পাশাপাশি নিজের জ্ঞানকে যাচাই ও সমুন্নত করে অনলাইনে উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলাই আমাদের লক্ষ্য।

12 জন অনলাইনে আছেন
1 জন মেম্বার 11 জন অতিথি
এই সময় আছেন
আজকের ভিজিট: 10213
গতকালের ভিজিট : 22218
সর্বমোট ভিজিট : 2780660
আন্স বাংলায় প্রকাশিত সকল প্রশ্ন, উত্তর এবং মন্তব্যসহ যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায়বদ্ধতা শুধুমাত্র প্রকাশকারী সদস্যের, এতে কোনো ভাবেই কোনো বক্তব্য আন্স বাংলার মতামত নয় ।
...