আন্স বাংলা ডট কমে প্রশ্ন করে বিনামূল্যে আপনার প্রশ্নের উত্তর জেনে নিতে পারেন। প্রশ্ন করতে এখানে ক্লিক করুন
45 জন দেখেছেন
"সৌন্দর্য ও রূপচর্চা" বিভাগে করেছেন (1,387 পয়েন্ট) 0 1
আমার বয়স ২০, আমার মুখে প্রচুর ব্রণের দাগ অনেক ক্রীম ব্যবহার করেও দাগ তুলতে পারছিনা। আমি দেশি বিদেশী অনেক মলম ও ক্রীম ব্যবহার করেছি কিন্তু কিছুতেই কোন কাজ হচ্ছেনা।

1 উত্তর

0 টি ভোট
করেছেন (21,292 পয়েন্ট)
0

মধু

মধু একটি প্রাকৃতিক অ্যান্টিসেপ্টিক উপাদান, যা ভেতর থেকে এই সমস্যার সমাধান করে। মধু হাতের তালুতে নিয়ে মুখে প্রতিদিন ম্যাসেজ করলে এবং প্রতিদিন ১ টেবিল চামচ মধু খেলে খুব দ্রুত ব্রণ ও ব্রণের দাগ থেকে মুক্তি পাওয়া সম্ভব। এছাড়া মধুর সাথে সামান্য লেবুর রস মিশিয়ে ত্বকে ম্যাসাজ করলে ব্রণের দাগ ত্বক থেকে দূর করতে বিশেষ কার্যকর।

গোলাপজল ও চন্দনগুঁড়ো

১ টেবিল চামচ চন্দনগুঁড়োয় সামান্য গোলাপজল মিশিয়ে পেস্টের মতো তৈরি করুন। এটি ব্রণের দাগের ওপর লাগিয়ে রাখুন সারারাত। সকালে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। প্রতিদিন ব্যবহারে ব্রণের দাগ দূর হবে দ্রুত।

লেবুর রস

লেবুর রসের অ্যাসিটিক এসিড ত্বকের ব্রণ সৃষ্টিকারী ব্যাকটেরিয়া ধ্বংস করতে সক্ষম। এছাড়া লেবুর রস ত্বকের তৈলাক্ততা দূর করে ব্রণের উপদ্রব থেকে বাঁচায়। প্রতিদিন লেবুর রসের সাথে সামান্য পানি মিশিয়ে তুলোর বল ভিজিয়ে ত্বকে লাগিয়ে রাখুন ২ ঘণ্টা। ব্রণ ও ব্রণের দাগ থেকে রেহাই পাবেন

অলিভ অয়েল

ব্রণের দাগ দূর করতে অলিভ অয়েল জাদুর মতো কাজ করে। প্রথমে কুসুম গরম পানি দিয়ে মুখ ধুয়ে পরিষ্কার তোয়ালে দিয়ে মুখ মুছে শুকিয়ে নিন। এরপর হাতে সামান্য অলিভ অয়েল নিয়ে মুখে ম্যাসাজ করুন ১০ মিনিট। এপর ৩০ মিনিট পর আবার কুসুম গরম পানি দিয়ে ত্বক ধুয়ে ফেলুন। প্রতিদিন ব্যবহারে দ্রুত ফল পাবেন।

পুদিনা পাতা

এবশ কয়েকটি পুদিনা পাতা পিষে নিয়ে রস বের করে নিন। একটি পাতলা কাপড় দিয়ে ছেঁকে রস টুকু আলাদা করুন। এই রস প্রতিদিন ত্বকে লাগিয়ে রাখবেন ৩০ মিনিট। এতে দ্রুত ব্রণের দাগ মিলিয়ে যাবে।

আলু

কাঁচা আলু ত্বকের দাগ দূর করতে বেশ কার্যকরী। আলু ধুয়ে মুছে নিয়ে পাতলা করে স্লাইস করে ত্বকে ভালো করে ঘষে নিন। এতে করে ত্বকের দাগ হালকা হয়ে আসবে। এবং ধীরে ধীরে মিলিয়ে যাবে।

হলুদ ও পুদিনা পাতা

পুদিনা পাতার রসের সাথে সামান্য হলুদ মিশিয়ে নিন। ত্বকের ওপর লাগান, বিশেষ করে ব্রণের দাগের ওপর। ২০ মিনিট রেখে কুসুম গরম পানিতে ধুয়ে ফেলুন। খুব দ্রুত ব্রণের দাগ দূর করতে এই পদ্ধতিটি ব্যবহার করুন।

সংশ্লিষ্ট প্রশ্নসমূহ

1 টি উত্তর
01 মে "সৌন্দর্য ও রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Azad (1,387 পয়েন্ট)
1 টি উত্তর
26 অক্টোবর "সৌন্দর্য ও রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Rihan Afreen (8,781 পয়েন্ট)
1 টি উত্তর
1 টি উত্তর
24 অক্টোবর "সৌন্দর্য ও রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Rihan Afreen (8,781 পয়েন্ট)
1 টি উত্তর
26 আগস্ট "সৌন্দর্য ও রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অনিবন্ধিত ভিজিটর
1 টি উত্তর
24 আগস্ট "সৌন্দর্য ও রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Azad (1,387 পয়েন্ট)

19,503 টি প্রশ্ন

19,691 টি উত্তর

336 টি মন্তব্য

206 জন সদস্য

আন্স বাংলা মাতৃভাষা বাংলায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য অনলাইন মাধ্যম। এখানে আপনি দৈনন্দিন জীবনের বিভিন্ন ধরনের প্রশ্ন জিজ্ঞাসা করতে পারবেন এবং অন্যদের প্রশ্নের উত্তর দিতে পারবেন। বিভিন্ন সমস্যার সমাধান দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলাই আমাদের লক্ষ্য।
11 জন অনলাইনে আছেন
2 জন মেম্বার 9 জন অতিথি
আজকের ভিজিট: 8479
গতকালের ভিজিট : 10370
সর্বমোট ভিজিট : 593942
  1. হাবীবুল্লাহ মিসবাহ

    1400 পয়েন্ট

    479 টি উত্তর

    6 টি মন্তব্য

    442 টি প্রশ্ন

  2. সাজ্জাদ হোছাইন

    1353 পয়েন্ট

    457 টি উত্তর

    6 টি মন্তব্য

    434 টি প্রশ্ন

  3. নীলয়

    1042 পয়েন্ট

    353 টি উত্তর

    1 টি মন্তব্য

    336 টি প্রশ্ন

  4. Mrinmoy

    1017 পয়েন্ট

    320 টি উত্তর

    10 টি মন্তব্য

    302 টি প্রশ্ন

  5. Durjoy Das

    832 পয়েন্ট

    276 টি উত্তর

    0 টি মন্তব্য

    275 টি প্রশ্ন

* আন্স বাংলায় প্রকাশিত সকল প্রশ্ন , উত্তর কিংবা মন্তব্যের দায়ভার একান্তই প্রকাশকারী সদস্যদের নিজের, এতে কোনো ভাবেই কোনো বক্তব্য আন্স বাংলার মতামত হতে পারে না।

...