দেশের সবচেয়ে বড় বাংলা প্রশ্নোত্তর সাইট
আন্স বাংলা ডট কমে আপনাকে সুস্বাগতম ! এখানে বিনামুল্যে আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন। সর্বোচ্চ সুবিধা পেতে দয়া করে নিবন্ধন করুন। নিবন্ধন করতে এখানে ক্লিক করুন......।
19 জন দেখেছেন
"নিত্য ঝুট ঝামেলা" বিভাগে করেছেন বিচক্ষণ

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন বিচক্ষণ
কর্পূরের ব্যবহারমশা কর্পূরের গন্ধএকেবারেই সহ্য করতে পারেনা। আপনিযেকোনো ফার্মেসীতে গিয়েকর্পূরের ট্যাবলেট কিনে নিতেপারেন। একটি ৫০ গ্রামেরকর্পূরেরট্যাবলেট একটি ছোট বাটিতে রেখেবাটিটি পানি দিয়ে পূর্ণ করুন। এরপরএটি ঘরের কোণে রেখে দিন।তাৎক্ষণিকভাবেই মশা গায়েব হয়েযাবে। দুদিন পর পানি পরিবর্তন করুন।আগের পানিটুকু ফেলে দেবেন না। এইপানি ঘর মোছার কাজে ব্যবহার করলেঘরে পিঁপড়ের যন্ত্রণা থেকেও মুক্তিপাবেন।২। লেবু ও লবঙ্গের ব্যবহারএকটিগোটা লেবু খণ্ড করে কেটে নিন। এরপরকাটা লেবুর ভেতরের অংশেঅনেকগুলো লবঙ্গ গেঁথে দিন। লেবুরমধ্যে লবঙ্গের পুরোটা শুধুমাত্র মাথারদিকের অংশ বাইরে থাকে এমনভাবেলবঙ্গ গেঁথে দিন। এরপর লেবুরটুকরোগুলো একটি প্লেটে রেখে ঘরেরকোণায় রেখে দিন। ব্যস, এতেই বেশকয়েকটা দিন মশার উপদ্রব থেকে মুক্তথাকতে পারবেন। এই পদ্ধতিতে ঘরেরমশা একেবারেই দূর হয়ে যাবে। আপনিচাইলে লেবুতে লবঙ্গ গেঁথেজানালার গ্রিলেও রাখতে পারেন।এতে করে মশা ঘরেই ঢুকবে না।

সংশ্লিষ্ট প্রশ্নসমূহ

1 টি উত্তর
1 টি উত্তর
30 জুন 2019 "সাধারণ জ্ঞান" বিভাগে জিজ্ঞাসা করেছেন Azad উদিয়মান
1 টি উত্তর
05 নভেম্বর 2019 "স্বাস্থ্য টিপস" বিভাগে জিজ্ঞাসা করেছেন Rihan Afreen জ্ঞানী
আন্স বাংলা মাতৃভাষা বাংলায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য অনলাইন মাধ্যম। এখানে আপনি দৈনন্দিন জীবনের বিভিন্ন ধরনের প্রশ্ন জিজ্ঞাসা করতে পারবেন এবং অন্যদের প্রশ্নের উত্তর দিতে পারবেন। তাছাড়া অন্যান্য কার্যাবলীর মাধ্যমে নিজেদের আদর্শ ও প্রতিভাকে বিকাশিত করতে পারবেন। সমস্যার সমাধান দেওয়ার পাশাপাশি নিজের জ্ঞানকে যাচাই ও সমুন্নত করে অনলাইনে উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলাই আমাদের লক্ষ্য।

14 জন অনলাইনে আছেন
0 জন মেম্বার 14 জন অতিথি
আজকের ভিজিট: 11249
গতকালের ভিজিট : 8911
সর্বমোট ভিজিট : 3953071
আন্স বাংলায় প্রকাশিত সকল প্রশ্ন, উত্তর এবং মন্তব্যসহ যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায়বদ্ধতা শুধুমাত্র প্রকাশকারী সদস্যের, এতে কোনো ভাবেই কোনো বক্তব্য আন্স বাংলার মতামত নয় ।
...