35 জন দেখেছেন
"সৌন্দর্য ও রূপচর্চা" বিভাগে করেছেন
আমার বয়স খুবই কম, কিন্তু আস্তে আস্তে মাথার সব চুল উঠে যাচ্ছে। এর থেকে প্রতিকারের উপায় কী?

2 উত্তর

0 টি ভোট
করেছেন
চুল পড়া প্রতিরোধের জন্য বাজারে বিভিন্ন ধরনের ওষুধ রয়েছে। মিনোক্সিডিল বা রোগেইন এর মধ্যে বেশ জনপ্রিয়। চুল পড়া প্রতিরোধ এবং পুনরায় চুল গজানোর জন্য রোগেইন বেশ কার্যকরী ওষুধ। রোগেইন হচ্ছে ফেনা তৈরিকারী এক প্রকারের ওষুধ যা দিনে দুই বার আপনি সরাসরি মাথার ত্বকে লাগাতে পারেন। মাথার পেছন এবং সামনের অংশে চুল গজানোর জন্য এটি বেশ কার্যকরী। আরেকটি কার্যকরী ওষুধ হচ্ছে, ফিনাস্টেরাইড বা প্রপেশিয়া যা মুখে খাওয়ার উপযোগী এবং আপনি প্রতিদিন তা গ্রহণ করতে পারেন। যথাযথ ফলাফল পাওয়ার জন্য উভয় ওষুধ আপনাকে প্রতিদিন গ্রহণ করতে হবে। এই দুটি ওষুধ অনেকসময় পরস্পরের পরিপূরক হিসেবে ব্যবহৃত হয়ে থাকে। তবে সঠিক চিকিৎসার জন্য অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিন।
0 টি ভোট
করেছেন
আপনার কথামত হলে এখন টাক বলা যাচ্ছেনা কারণ,চুল ঝরে যাচ্ছে। যদিও হোমিওপ্যাথিক এর ভাল চিকিৎসা আছে তবে অনেক সময় চিকিৎসা কাজ করেনা চুল পড়ার ক্ষেত্রে তাই যদি পারে একবার মাথা ন্যাড়া করে ফেলুন ভাল ফল পাবেন।
Sazzat Hossain নতুন কিছু শিখতে ও করতে ভালোবাসেন। নতুন কিছু শিখার এ টান পৌছে দিয়েছে তাকে আন্স বাংলায়। অজানা অনেক কিছু এবং জানা নিজের অর্জিত কিছু জ্ঞান অন্যদের মাঝে বিলিয়ে দেয়ার জন্যই তিনি আন্স বাংলার সেবায় নিযুক্ত আছেন সমন্বয়ক হিসেবে।

সংশ্লিষ্ট প্রশ্নসমূহ

2 টি উত্তর
1 টি উত্তর
24 আগস্ট 2019 "সৌন্দর্য ও রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Azad
2 টি উত্তর
1 টি উত্তর
1 টি উত্তর

46,619 টি প্রশ্ন

48,181 টি উত্তর

1,172 টি মন্তব্য

2,204 জন সদস্য

আন্স বাংলা মাতৃভাষা বাংলায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য অনলাইন মাধ্যম। এখানে আপনি দৈনন্দিন জীবনের বিভিন্ন ধরনের প্রশ্ন জিজ্ঞাসা করতে পারবেন এবং অন্যদের প্রশ্নের উত্তর দিতে পারবেন। তাছাড়া অন্যান্য কার্যাবলীর মাধ্যমে নিজেদের আদর্শ ও প্রতিভাকে বিকাশিত করতে পারবেন। সমস্যার সমাধান দেওয়ার পাশাপাশি নিজের জ্ঞানকে যাচাই ও সমুন্নত করে অনলাইনে উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলাই আমাদের লক্ষ্য।

14 জন অনলাইনে আছেন
2 জন মেম্বার 12 জন অতিথি
এই সময় আছেন
আজকের ভিজিট: 10661
গতকালের ভিজিট : 22218
সর্বমোট ভিজিট : 2781108
আন্স বাংলায় প্রকাশিত সকল প্রশ্ন, উত্তর এবং মন্তব্যসহ যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায়বদ্ধতা শুধুমাত্র প্রকাশকারী সদস্যের, এতে কোনো ভাবেই কোনো বক্তব্য আন্স বাংলার মতামত নয় ।
...