দেশের সবচেয়ে বড় বাংলা প্রশ্নোত্তর সাইট
আন্স বাংলা ডট কমে আপনাকে সুস্বাগতম ! এখানে বিনামুল্যে আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন। সর্বোচ্চ সুবিধা পেতে দয়া করে নিবন্ধন করুন। নিবন্ধন করতে এখানে ক্লিক করুন......।
5 জন দেখেছেন
"স্বাস্থ্য টিপস" বিভাগে করেছেন জ্ঞানী

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন জ্ঞানী

পাইলস হওয়ার কারণঃ পাইলসের প্রধাম কারণ মল ত্যাগের সময় চাপ দেওয়ার বদভ্যাস ও কোষ্ঠকাঠিন্য । কেউ কেউ মনে করেন, এটি বংশগত রোগ । গর্ভকালীন সময় ও বয়স বাড়ার সাথে সাথে পাইলসে ঝুঁকি বেশি । এছাড়াও স্থূলকায়, যকৃতের রোগী, বৃহদান্ত্রের প্রবাহজনিত কারণ, বৃহদান্ত্র ও মলাশয় ক্যান্সারের রোগী, মলদ্বারের অপারেশন, আইবিএস ইত্যাদি কারণে পাইলস হয় । পাইলস থেকে বাঁচার উপায়ঃ আপনার দেহে রাফেজ থাকা দরকার (রাফেজঃ খাবারের কিছু অংশ, যা হজম হয় না, এরকম আঁশযুক্ত অংশকে রাফেজ বলে )। আমাদের দেহে রাফেজ তৈরি করার জন্য আঁশযুক্ত খাবার খেতে হবে । এই আঁশযুক্ত খাবার পরিপাকের পর অপরিবর্তিত থাকে, যা মানবদেহে মল তৈরিতে সাহায্য করে । তাছাড়া রঞ্জণশীল পদ্ধতি, মলত্যাগের সময় চাপ দেওয়ার বদভ্যাস ত্যাগ, প্রচুর পরিমাণে পানি ও তরল জাতীয় খাবার গ্রহণ ইত্যাদির মাধ্যমে পাইলস থেকে বাঁচা যায় । পাইলস রোগের চিকিৎসা এগুলো । পাইলসের ঔষধঃ পাইলসের ঔষধের জন্য আপনাকে সরাসরি একজন সার্জারি বিশেষজ্ঞের পরামর্শ নিয়ে ঔষধ সেবন করতে হবে

মো: আতিকুর রহমান আতিক নতুন কিছু শিখতে ও করতে ভালোবাসেন। নতুন কিছু নিয়ে আগ্রহের এ টান পৌছে দিয়েছে তাকে আন্স বাংলায়। ভবিষ্যতে একজন ক্রিকেটার হতে চান তিনি, সকলের কাছে দোয়া প্রার্থী। তিনি আন্স বাংলার সেবায় নিযুক্ত আছেন সমন্বয়ক হিসেবে।

সংশ্লিষ্ট প্রশ্নসমূহ

2 টি উত্তর
1 টি উত্তর
3 টি উত্তর
28 জানুয়ারি "স্বাস্থ্য টিপস" বিভাগে জিজ্ঞাসা করেছেন Atiqur Rahman Atik জ্ঞানী
1 টি উত্তর
আন্স বাংলা মাতৃভাষা বাংলায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য অনলাইন মাধ্যম। এখানে আপনি দৈনন্দিন জীবনের বিভিন্ন ধরনের প্রশ্ন জিজ্ঞাসা করতে পারবেন এবং অন্যদের প্রশ্নের উত্তর দিতে পারবেন। তাছাড়া অন্যান্য কার্যাবলীর মাধ্যমে নিজেদের আদর্শ ও প্রতিভাকে বিকাশিত করতে পারবেন। সমস্যার সমাধান দেওয়ার পাশাপাশি নিজের জ্ঞানকে যাচাই ও সমুন্নত করে অনলাইনে উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলাই আমাদের লক্ষ্য।

9 জন অনলাইনে আছেন
0 জন মেম্বার 9 জন অতিথি
আজকের ভিজিট: 3205
গতকালের ভিজিট : 7588
সর্বমোট ভিজিট : 3964714
আন্স বাংলায় প্রকাশিত সকল প্রশ্ন, উত্তর এবং মন্তব্যসহ যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায়বদ্ধতা শুধুমাত্র প্রকাশকারী সদস্যের, এতে কোনো ভাবেই কোনো বক্তব্য আন্স বাংলার মতামত নয় ।
...