দেশের সবচেয়ে বড় বাংলা প্রশ্নোত্তর সাইট
আন্স বাংলা ডট কমে আপনাকে সুস্বাগতম ! এখানে বিনামুল্যে আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন। সর্বোচ্চ সুবিধা পেতে দয়া করে নিবন্ধন করুন। নিবন্ধন করতে এখানে ক্লিক করুন......।
2 জন দেখেছেন
"পদার্থবিদ্যা" বিভাগে করেছেন বিচক্ষণ

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন বিচক্ষণ
একই উচ্চতা থেকে বালির উপর পড়লে শক্ত মেঝের তুলনায় কম আঘাত লাগে।
কারণ: কোনাে ব্যক্তি যখন উপর থেকে শক্ত মেঝের উপর পড়ে তখন মেঝে ব্যক্তির উপর একটি প্রতিক্রিয়া বলে বিপরীতমুখী ধাক্কা দেয়। মেঝে যেহেতু শক্ত ও অনড় তাই এই বিপরীতমুখী ধাক্কার পরিমাণ জোরে হয়। তাই আঘাত বেশি লাগে। অন্যদিকে ব্যক্তি যখন, একই উচ্চতা থেকে বালির উপর পড়ে তখন বালি ব্যক্তির উপর কম বলে বিপরীতমুখী ধাক্কার সৃষ্টি করে, কারণ বালি নরম এবং এতে সহজে ব্যক্তির কিছুটা নিম্নমুখী সরণ হয়। তাই শক্ত মেঝের তুলনায় বালিতে পড়লে কম আঘাত লাগে।

সংশ্লিষ্ট প্রশ্নসমূহ

1 টি উত্তর
1 টি উত্তর
06 আগস্ট 2019 "রসায়ন বিদ্যা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Azad উদিয়মান
আন্স বাংলা মাতৃভাষা বাংলায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য অনলাইন মাধ্যম। এখানে আপনি দৈনন্দিন জীবনের বিভিন্ন ধরনের প্রশ্ন জিজ্ঞাসা করতে পারবেন এবং অন্যদের প্রশ্নের উত্তর দিতে পারবেন। তাছাড়া অন্যান্য কার্যাবলীর মাধ্যমে নিজেদের আদর্শ ও প্রতিভাকে বিকাশিত করতে পারবেন। সমস্যার সমাধান দেওয়ার পাশাপাশি নিজের জ্ঞানকে যাচাই ও সমুন্নত করে অনলাইনে উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলাই আমাদের লক্ষ্য।

9 জন অনলাইনে আছেন
1 জন মেম্বার 8 জন অতিথি
এই সময় আছেন
আজকের ভিজিট: 2159
গতকালের ভিজিট : 8364
সর্বমোট ভিজিট : 3935070
আন্স বাংলায় প্রকাশিত সকল প্রশ্ন, উত্তর এবং মন্তব্যসহ যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায়বদ্ধতা শুধুমাত্র প্রকাশকারী সদস্যের, এতে কোনো ভাবেই কোনো বক্তব্য আন্স বাংলার মতামত নয় ।
...