26 জন দেখেছেন
"তথ্য-প্রযুক্তি" বিভাগে করেছেন

1 উত্তর

ওয়েব ডিজাইন করার সময় অনেক বিষয় ই মাথায় রাখতে হয়। তো দেখে নেয়া যাক সাধারনত ওয়েব ডিজাইন করার সময় কি কি বিষয় মাথায় রাখতে হয় । আমরা সেটাকেও দুই অংশে ভাগ করে নেই । এক হলো আপনার হাতে ডিজাইন (হতে পারে সেটি PSD কিংবা Client এর দেয়া পুরো প্লান ) আছে এবং অন্যটি হল আপনার কাছে কোন ডিজাইন ই নেই ।ধরে নিলাম আপনার কাছে কোন ডিজাইন নেই ।

  • প্রথমেই ঠিক করে নিন আপনি কোন ধরনের ওয়েব সাইট ডিজাইন করবেন। প্যান দরকার আগে ।  এক এক ওয়েব সাইটের ডিজাইন এক এক রকম । এবং সেটি নির্ভর করতে আপনি কোন বিষয়ের উপর আপনার ওয়েব সাইট দাড় করাবেন । প্রয়োজনে বিভিন্য ওয়েব সাইট ঘাটুন এবং ঠিক করুন কোন কোন ফিচার গুলো আপনার ওয়েব সাইটে রাখবেন ।
  • এবার খাতা কলম নিয়ে বসে পড়ুন । বিভিন্য ওয়েব সাইট দেখে যে যে বিষয় ও ফিচার গুলো ভালো লেগেছে আর একটি তালিকা করুন যে আপনি আপনার ওয়েব সাইটে সেগুলো রাখতে চান
  • এবার আরো কিছু পেজে একে নিন লেআউট । কোথায় মেনু রাখবেন, কেথায় সার্চ বার রাখবেন, স্লাইডার থাকবে কিনা । সাইড বার, ফুটার,কন্টেন্ট এর জায়গা ইত্যাদি ।
  • এবার কোড করা শুরু করুন । আর যদি একেবারেই নতুন হন, তাহলে কোড জানা আগে শুরু করুন । কমপক্ষে আপনাকে HTML ও CSS শিখতেই হবে ।
করেছেন

সংশ্লিষ্ট প্রশ্নসমূহ

1 টি উত্তর
1 টি উত্তর
1 টি উত্তর
09 এপ্রিল 2020 "তথ্য-প্রযুক্তি" বিভাগে জিজ্ঞাসা করেছেন Roki
1 টি উত্তর
1 টি উত্তর
1 টি উত্তর
...