দেশের সবচেয়ে বড় বাংলা প্রশ্নোত্তর সাইট
আন্স বাংলা ডট কমে আপনাকে সুস্বাগতম ! এখানে বিনামুল্যে আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন। সর্বোচ্চ সুবিধা পেতে দয়া করে নিবন্ধন করুন। নিবন্ধন করতে এখানে ক্লিক করুন......।
8 জন দেখেছেন
"ইতিহাস" বিভাগে করেছেন গুনী

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন গুনী

বুখারা আমিরাত (ফার্সি: امارت بخارا‎‎; উজবেক: Buxoro amirligi) ছিল ১৭৮৫ সাল থেকে ১৯২০ সাল পর্যন্ত মধ্য এশিয়ার একটি রাষ্ট্র। আমু দরিয়া ও সির দরিয়া নদীর মধ্যবর্তী অঞ্চল এই রাষ্ট্রের অন্তর্গত ছিল। আমিরাতের মূল অঞ্চল ছিল নিম্ন জারাফশান নদী, প্রাচীন শহর সমরকন্দ ও রাজধানী বুখারাসহ এর নগর কেন্দ্রসমূহ। এর পশ্চিমে ছিল খোয়ারিজমের খিভা খানাত এবং পূর্বে ফারগানার কোকান্দ খানাত। বর্তমানে এটি উজবেকিস্তানের অংশ।

সাবাহ আজমান নাহিয়ান বর্তমানে তিনি একাদশ শ্র‌েণীর অধ্যয়নরত ছাত্র। অজানা অনেক কিছু এবং জানা নিজের অর্জিত কিছু জ্ঞান অন্যদের মাঝে বিলিয়ে দেয়ার জন্যই তিনি আন্স বাংলার সেবায় নিযুক্ত আছেন "বিশেষজ্ঞ" হিসেবে।

সংশ্লিষ্ট প্রশ্নসমূহ

1 টি উত্তর
24 এপ্রিল "বিশ্ব" বিভাগে জিজ্ঞাসা করেছেন নাহিয়ান গুনী
1 টি উত্তর
16 ঘন্টা পূর্বে "ইতিহাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন নাহিয়ান গুনী
1 টি উত্তর
06 এপ্রিল "ইতিহাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন নাহিয়ান গুনী
আন্স বাংলা মাতৃভাষা বাংলায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য অনলাইন মাধ্যম। এখানে আপনি দৈনন্দিন জীবনের বিভিন্ন ধরনের প্রশ্ন জিজ্ঞাসা করতে পারবেন এবং অন্যদের প্রশ্নের উত্তর দিতে পারবেন। তাছাড়া অন্যান্য কার্যাবলীর মাধ্যমে নিজেদের আদর্শ ও প্রতিভাকে বিকাশিত করতে পারবেন। সমস্যার সমাধান দেওয়ার পাশাপাশি নিজের জ্ঞানকে যাচাই ও সমুন্নত করে অনলাইনে উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলাই আমাদের লক্ষ্য।

10 জন অনলাইনে আছেন
0 জন মেম্বার 10 জন অতিথি
আজকের ভিজিট: 2694
গতকালের ভিজিট : 8364
সর্বমোট ভিজিট : 3935605
আন্স বাংলায় প্রকাশিত সকল প্রশ্ন, উত্তর এবং মন্তব্যসহ যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায়বদ্ধতা শুধুমাত্র প্রকাশকারী সদস্যের, এতে কোনো ভাবেই কোনো বক্তব্য আন্স বাংলার মতামত নয় ।
...